বউ
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৮-০৪-২০২৪

অনেক ভালোবাসি তোমায় আমার রাঙা বউ
আমার মত আদর করে ডাকবে নাতো কেউ।

আমার চোখে তাকিয়ে তব দেখবে নাতো চুল
মধুর করে বলবে না কেউ আমার শ্রেষ্ট ফুল।

আমার মাঝে হারিয়ে যেতে নেইকো তব মানা
রাগ করোনা কান ধরেছি আমার লক্ষ্মী সোনা।

নিজের প্রতি খেয়াল রাখো আর করোনা রাগ?
চোখের নিচে কালির মত কিসের এতো দাগ !

তোমার চুলে এইকি দশা! কাকুই বুঝি নেই?
সমস্যা নেই এগিয়ে বসো চুলটা বেধে দেই।

লক্ষ্মী আমার সোনা আমার রাগ করোনা আর
নাবিক আমি ঘুরে বেড়াই সাত সমুদ্র পার।

তোমার সাথে থাকার আশা মনে সদাই জাগে
আমার বুকে ততই ব্যথা তোমার যত লাগে।

ক’দিন ধরে একটি শাড়ি জরিয়ে আছো গাঁয় !
পাগলী নাকি,এমন করে দিন কাটানো যায়?

হাত ধরাতেই কেঁদে দিলো ছুটলো অশ্রু বেগ
নামলো যেন জমিয়ে রাখা বহু দিনের মেঘ।

আর কেঁদনা এইতো আমি আমার সোনা বউ
এমন করে শিশুর মতন কাঁদে নাকি কেউ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।